আজ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং

উত্তপ্ত হয়ে উঠেছে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজার প্রতিনিধি: দুই স্বসস্ত্র রোহিঙ্গা গ্রুপের আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প।

কক্সবাজারের উখিয়ায় সবচেয়ে বড় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দুই স্বসস্ত্র গ্রুপের গত বুধবার রাত থেকে দফায় দফায় সংঘর্ষ ও গুলিবিনিময় চলছে। এই পর্যন্ত অন্তত ১২ রোহিঙ্গা গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। রোহিঙ্গা দুই গ্রুপের সংঘর্ষ আতংকে রোহিঙ্গারা ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছে।

কুতুপালং ক্যাম্পের লম্বাশিয়া এলাকার সন্ত্রাসী মুন্না গ্রুপের সাথে রেজিস্ট্রাট ক্যাম্পের সন্ত্রাসী কালাম গ্রুপের সাথে আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে বুধবার রাত থেকে দফায় দফায় সংঘর্ষে ১২ চলে আসছে। শুক্রবার রাতে কুতুপালং ক্যাম্পের বলখেলার মাঠ এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধ হয়। শনিবার সারাদিন দুই গ্রুপ স্বসস্ত্র ভাবে ক্যাম্পে টহল দিয়েছে। রোববার দুপুরে আবারও দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের মাঝে কয়েকদফা সংঘর্ষ হয়। এই সময় ৪ রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়ে আহত হয়। আহত রোহিঙ্গাদের ক্যাম্পের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে মোহাম্মদ ইউছুফ ও মোঃ সেলিম উল্লাহর পরিচয় নিশ্চিত হওয়া গেছে। দফায় দফায় সংঘর্ষের ভয়ে অনেক রোহিঙ্গাকে নিরাপদ আশ্রয়ে সরে গেছে।

কক্সবাজার ১৪ এপিবিএন অতিঃ পুলিশ সুপার রাকিব খান  জানিয়েছেন, রোহিঙ্গা দুই গ্রুপের ভেতরে আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। রবিবার বিকেলের পরে ক্যাম্প অতিরিক্ত এপিবিএন সদস্য মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...